খুব সহজেই ইনস্টল করে নিন উইন্ডোজ ১০

আপনার নিজের পিসিতে উইন্ডোজ ১০ ইনস্টল করতে চান?


আচ্ছা আপনি আপনার প্রাথমিক/Primary পিসিতে উইন্ডোজ ১০ ইনস্টল না করে একটি টেস্ট কম্পিউটার অথবা একটি ভার্চুয়াল মেশিন ব্যবহার করুন।

ধাপ ১ঃ উইন্ডোজ ভেতরের প্রোগ্রামে যোগ দিন এবং উইন্ডোজ ১০ ISO ইমেজ ডাউনলোড করুন।
ধাপ ২ঃ আপনি একটি নিয়মিত পিসিতে ইনস্টল করে থাকেন,তাহলে একটি অপটিক্যাল ডিস্ক বার্ন বা একটি বুটেবল USB ফ্ল্যাশ ড্রাইভ তৈরি করতে পারেন।অন্যথায়, আপনার পছন্দমতো শুধু ISO ইমেজ ব্যবহার করে ভার্চুয়াল মেশিন সফটওয়্যার দ্বারা করতে পারেন।
ধাপ ৩ঃ বেশিরভাগ পরবর্তী বাটন/Next button ক্লিক করে এটি ইনস্টল করুন।আপনি শুধুমাত্র শব্দ “Next” মনে রেখে এটা শুরু করতে পারেন। এখানে ইনস্টলেশনের সবগুলি ধাপ আছে।

আপনি প্রথমে কম্পিউটার বুট করার সময় এই রকম একটি ডিসপ্লে দেখতে পাবেনঃ


Next ক্লিক করুন এবং আপনি Install Now বাটন ডিসপ্লে দেখতে পাবেন। অবশ্যই আপনাকে এখানে ক্লিক করতে হবে।



এই মুহুর্তে আপনি উইন্ডোজ আপগ্রেড অথবা নতুন কাস্টম ইনস্টল করতে চান কিনা তা বাছাই করতে পারেন।আমরা যেহেতু একটি ভার্চুয়াল মেশিনে বা একটি টেস্ট পিসিতে এটি ইনস্টল করব, সেহেতু আমরা এখানে কাস্টম নির্বাচন করব।

এই মুহুর্তে আপনাকে উইন্ডোজ ১০ কথাই স্থাপন করবেন তা বাছাই করতে হবে। আপনার কিছু মুছে ফেলতে অথবা একটি পার্টিশন নির্মাণ করার প্রয়োজন হতে পারে , কিন্তু আপনি যদি একটি ভার্চুয়াল মেশিন ব্যবহার করে থাকেন তাহলে, আপনাকে কেবল “Next” ক্লিক করতে হবে।



এখন এটি ইনস্টল হবে।



পিসি আবার রিবুট করার পরে, আপনার উইন্ডোজ আপডেট সক্রিয়/Enable আছে কি না তার সেটিংসে দেখানো হবে (তারা প্রিভিউ নিষ্ক্রিয়/Disable করার অনুমতি দেয় না) আমরা শুধু এক্সপ্রেস সেটিংস ব্যবহার করে দেখিয়েছি।

এবং এখন আপনি আপনার Microsoft অ্যাকাউন্ট সাইন ইন করতে পারেন। এখানে আমরা একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করার কথা বলব, কারণ যদি আপনি এটা না করেন তাহলে আপনি নতুন ফিচারের অর্ধেক ব্যবহার করতে সক্ষম নাও হতে পারেন এবং এক্ষেত্রে আপনি লিনাক্স ও উইন্ডোজ ৭ ব্যবহার করতে পারেন।

আপনি সঠিকভাবে আপনার অ্যাকাউন্ট সেটআপ করেছেন কি না তা সম্ভবত মাঝখানে আপনাকে এটা যাচাই করতে বলা হবে।আমরা এই আর্টিকেলটি এখানে বাদ দিয়েছি, কিন্তু এটা খুবই সহজ ব্যাপার।

এখন আপনি কিভাবে পিসি সেটআপ করবেন তা এখানে বলা হবে। যেহেতু আমরা চেয়েছিলাম একটা নতুন কম্পিউটারে সবকিছু টেস্ট করতে,তাই আমরা Set it up as a new PC instead বাছাই করব। কিন্তু আপনি যদি চান আপনার কম্পিউটারের সব সেটিংস্‌ কপি করে অন্য কম্পিউটারে নিতে পারেন।

One Drive ব্যবহার করতে চান?এটা চমত্কারভাবে উইন্ডোজের মধ্যে একত্রিত হয়, তাই এখন আমরা এটাকে বাদ দিব।

এবং এখন আমারা একটা কালারফুল ডিসপ্লে দেখেতে পাচ্ছি,এখানে কিছু ঘটছে।

এবং পরিশেষে, আমরা ডেস্কটপে উপস্থিত।

এখন স্টার্ট বাটনে ক্লিক করুন। এবং আপনি যা যা চান তা নির্বাচন করুন।

No comments

Theme images by Storman. Powered by Blogger.